ব্রেকিং:
রাণীনগরে বিদ্যুতায়িত হয়ে ভ্যানচালকের মৃত্যু রাণীনগরে প্রশিকার গাছ বিতরণ পত্নীতলায় শিক্ষার্থীদের নামে চাঁদাবাজি, যুবক আটক নওগাঁয় সপ্তাহের ব্যবধানে ধানের দাম কমেছে মনে ১০০ টাকা নিয়ামতপুরে খাল খননে ভাগ্য বদলে দিয়েছে কৃষকের রাণীনগরে সড়ক দুর্ঘটনায় নারীর মৃত্যু

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪   কার্তিক ৮ ১৪৩১   ২০ রবিউস সানি ১৪৪৬

নওগাঁ দর্পন
সর্বশেষ:
রাণীনগরে বিদ্যুতায়িত হয়ে ভ্যানচালকের মৃত্যু রাণীনগরে প্রশিকার গাছ বিতরণ পত্নীতলায় শিক্ষার্থীদের নামে চাঁদাবাজি, যুবক আটক নওগাঁয় সপ্তাহের ব্যবধানে ধানের দাম কমেছে মনে ১০০ টাকা নিয়ামতপুরে খাল খননে ভাগ্য বদলে দিয়েছে কৃষকের রাণীনগরে সড়ক দুর্ঘটনায় নারীর মৃত্যু
১৬৫

পত্নীতলায় সনাতন ধর্মলম্বীদের পাশে বিজিবি, জনমনে ফিরেছে স্বস্তি

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১২ আগস্ট ২০২৪  

পত্নীতলায় সনাতন ধর্মাল্বীদের পাশে দাড়িয়েছে বিজিবি জনমনে ফিরেছে স্বস্তি।

রবিবার ( ১১ আগস্ট) দুপুরে নওগাঁর  পত্নীতলা উপজেলার পাটিচড়া ইউনিয়নের কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সনাতন ধর্মলম্বীদের সাথে জনসচেতনতায় বিজিবি’র  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ হামিদ উদ্দিন, বিজিবিএমএস, পিএসসি।  এসময় উপস্থিত ছিলেন  ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ শাহ আলম, পত্নীতলা উপজেলার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্যবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অন্যান্য আমন্ত্রিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমূখ।  সভায় সনাতন ধর্মলম্বীদের নেতৃবৃন্দসহ ০৫টি গ্রামের ৩৫০টি পরিবারে প্রায় ৩হাজার মানুষ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন বর্তমান বিরাজমান পরিস্থিতিতে দেশের বিভিন্ন অঞ্চলে দূর্বৃত্ত কর্তৃক সনাতন ধর্মলম্বীদের বাড়ি-ঘর ভাঙচুর, দোকান-উপাসনালয়ে হামলা, অগ্নিসংযোগ, লুটপাট, ডাকাতি এবং হত্যা করা হয়েছে। এই প্রেক্ষাপটে বিজিবি’র আন্তরিক প্রচেষ্ঠায় পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর প্রায় ১০০ কিঃ মিঃ সীমান্তবর্তী দায়িত্বপূর্ন এলাকায় এই ধরনের কোন অনাকাক্ষিত ঘটনা সংঘটিত না হওয়ায় প্রধাণ অতিথি উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সীমান্তবর্তী সনাতন ধর্মলম্বীদের জান-মাল রক্ষায় এবং তাদের নিরাপত্তা নিশ্চিতকল্পে ইতোমধ্যে ১৪ বিজিবি আস্থা অর্জনে সক্ষম হয়েছে। বর্তমান পরিস্থিতে ভয়-ভীতি না পেয়ে নিজ এলাকায় সকলের মাঝে সৌহার্দ্য সম্প্রীতি বজায় রেখে দৈনন্দিন কাজ পরিচালনা এবং কোন সমস্যার সম্মুখীন হলে তাৎক্ষণিকভাবে বিজিবিকে জানানোর জন্য অনুরোধ করেন।

কোনভাবেই গুজব ও উস্কানিমূলক বক্তব্য এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে (ছবি/ভিডিও) প্ররোচিত না হয় সে ব্যাপারে উপস্থিত সকলকে সর্তক থাকতে অনুরোধ করেন।

এছাড়াও পরিস্থিতি বিবেচনায় সনাতন ধর্মলম্বীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বিজিবি‘র অধিক টহল তৎপরতা বৃদ্ধি করা হয়েছে বলে আশ্বস্থ  করেন। যেকোন জাতিগোষ্ঠীর পাশে বিজিবি অত্যন্ত শক্তভাবে পাশে থাকবে এবং যদি পত্নীতলা উপজেলায় দূর্বৃত্ত কর্তৃক যেকোন জাতিগোষ্ঠীর কোন ধরনের ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে তাহলে বিজিবি শক্তহাতে তা প্রতিহত করবে বলে তিনি  উপস্থিত সকলকে আশ্বস্ত করেন।

নওগাঁ দর্পন
এই বিভাগের আরো খবর